Advertisement

জেলা প্রশাসক মো: শাহগীর আলম-এখন জনগণের আস্থার প্রতিক…

Brahmanbariabarta

এই আর্টিকেল টি ২৪৭।

মুুন্সি সাব্বির আহাম্মদ:  বর্তমান জেলা প্রশাসক অল্প সময়ে জেলার  সর্বস্তরের মানুুুষের আস্তার প্রতিক হয়ে উঠেছেন।তিনি চলতি বছরের গত ১৩ জানুয়ারী ২০২২ইং তারিখে দায়িত্ব গ্রহণ করেন। মাত্র আড়াই মাস হয়েছে এই জেলায় তার কর্মস্থল , এর আগে তিনি যে সকল জায়গায় কাজ করেছেন সব জায়গায়ই তার বিচক্ষণ কর্মদক্ষতার পরিচয় দিয়েছেন। যেখানে একজন কর্মকর্তার সকল দায়িত্ব বুঝে নিতে ও সকলের সাথে পরিচয় হতে হতেই কয়েক মাস লেগে যায়, সেখানে অল্প সময়ে তার কর্মদক্ষতার নজীর ইতিমধ্যেই জেলাবাসীকে মুগ্ধ করেছে। তিনি দায়িত্ব নেওয়ার পর থেকেই জেলার সকল সেক্টরের প্রতি ব্যাপক গুরুত্ব দিচ্ছেন, তার দৃষ্টি থেকে বাদ যাচ্ছে না সকল ছোট- বড় অপরাধ , সমস্যা ও সমাধান।গত মাসের একটি জরীপে করোনা ভ্যাকসিন কার্যক্রমে অত্র জেলার অবস্থান ছিল ৬৩ তম যা অত্যান্ত বিব্রতকর , কিন্তু জেলা সিভিল সার্জনকে নিয়ে তার নেতৃত্বে এই নাজুক অবস্থা থেকে উত্তোরণের জন্য বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে  বর্তমানে মাত্র ১ মাসের ব্যাবধানে টিকা দানে এই জেলার অবস্থান এখন ১৬ তম। তিনি আসার পর বেশ কয়েকটি উপজেলার  ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়, বলা চলে তার কঠোর দিকনির্দেশনা ও পুলিশ সুপার সহ সকল আইন শৃঙ্খলাবাহিনীর সহযোগিতায় অত্যান্ত শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন।কিছুদিন আগে আশুগঞ্জ উপজেলায় মর্মান্তিক ভাবে  গ্যাস লিকেজ দুর্ঘটনায় আগুনে পুড়ে নিহত শিক্ষক পরিবারের  বেচেঁ থাকা সদস্যর উন্নত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্য তার কাছে গেলে মাত্র ২ ঘন্টা ব্যাবধানে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য তিনি তাৎক্ষনিক ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন। জেলা প্রশাসকের এমন মানবিক সহায়তা পেয়ে অনুদান প্রাপ্তরা আবেগে আপ্লুত হয়ে যান। এমন সময় , কিছুক্ষন তার সাথে কথোপকথন হয়,  ওনার কাজের প্রশংসা করলে  তিনি বলেন আমি কাজ করতে এসেছি, কাজ করতে করতেই সবার সাথে পরিচয় হয়ে যাব। মানুষের ভালবাসা ও সহযোগিতা পেলে এই ঐতিহ্যবাহী জেলাকে আরও সমৃদ্ধ করতে পারবো ।কোন দুর্নীতিবাজ ও অপরাধীকে আমি ছাড় দিব না , আমার কাছে জেলার যে কোন  সমস্যার কথা জানাবেন আমি যথাসম্ভব সমাধান করার চেষ্টা করব।ইতিমধ্যেই আমি জেলার সংশ্লিষ্ট সকলের মাধ্যমে অতিজরুরী অনেক গুলো সমস্যার সমাধান করেছি। আমি যতদিন দায়িত্বে আছি ,জনগণের একজন সেবক হয়ে থাকতে চাই। দীর্ঘক্ষন তার  সাথে কথা বলার সময়  তার সহযোগীদের সাথে ও অন্যান্য প্রয়োজনে তার সাথে দেখা করতে আসা ব্যাক্তিদের সাথে আন্তরিকতা ও কঠোরতার দুইটি দিকই দেখতে পেলাম। এমন একজন যোগ্য জেলা প্রশাসক ই পারেন আমাদের এই জেলাকে আরো আলোকিত করতে এবং এগিয়ে নিতে। বর্তমান জেলা প্রশাসকের কাজের দূরদর্শীতার ভূয়সী প্রশংসা করছেন সর্বমহলের লোকজন।

জীবন চলার পথে প্রায়ই আমাদের সামনে ঘটে যায় বিভিন্ন ধরণের অনাকাংক্ষিত ঘটনা, আমরা চাইলে প্রযুক্তির কল্যানে খুব সহজেই ঘটনাগুলোকে ক্যামেরা বন্দি বা ভিডিও রেকর্ড করে ফেলতে পারি এবং খুব দ্রুত অন্যদের কাছে সেই ঘটনার খবর ছড়িয়ে দিতে পারি।

ভাইরাল২৪.কম এমন একটি ওপেন নিইজ প্ল্যাটফর্ম, যেখানে আপনি নিজেই কোন খবর বা ভিডিও পোস্ট করতে পারেন, আপনার সেই খবর বা ভিডিওটি হাজার হাজার মানুষ দেখবে, আপনার মাধ্যমে সবাই সেই ঘটনা সম্পর্কে জানতে পারবে।

আমাদেরকে লেখা বা ভিডিও পাঠাতে "আপনিও হোন ফ্রিল্যান্স সাংবাদিক" পেইজ থেকে নিয়ম-কানুনগুলো ভালভাবে জেনে নিন।

Advertisement

Sorry, no post hare.