Advertisement

নবীনগরে শতবছরের ঐতিহ্যবাহী কাইতলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের অপেক্ষায়…

Brahmanbariabarta

এই আর্টিকেল টি ২৮৪।

বিশেষ প্রতিনিধি- কামাল মিয়া : নবীনগরে শতবছরের ঐতিহ্যবাহী কাইতলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়।  কাইতলা যজ্ঞেশ্বর উচ্চ বিদ্যালয়টি  জমিদার প্রফুল্ল চন্দ্র রায় চৌধুরী গ্রামের অক্ষর জ্ঞান শূন্য মানুষের কথা ভেবে নিজ বাবা যজ্ঞেশ্বর চন্দ্র রায়ের নামে (পালক পুত্র হয়েও) গ্রামের দক্ষিণে তখনকার সময়ে ১৯১৮ সালের ৫ই জানুয়ারী একটি মাইনর স্কুল হিসাবে  প্রতিষ্ঠা করেন।যা আজ সময়ের প্রয়োজনে মাধ্যমিক স্কুলে পরিনত হয়েছে এবং স্কুলটি ১৯৯৭ ইংরেজী সন হতে এস এস সি পরীক্ষা কেন্দ্র হিসাবে ব্যবহৃত হচ্ছে। এটি ব্রাহ্মণবাড়ীয়া জেলার একটি স্বনামধন্য বিদ্যাপিঠ। প্রায় ১ যুগেরও বেশি সময় ধরে এই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্বে থাকা আলহাজ্ব লিয়াকত আলী সাহেব জানান, প্রয়োজনীয় আসবাব পত্র স্থাপন করার পর অতিদ্রুত কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে আনুষ্ঠানিকভাবে  বিদ্যালয়ের নতুন ভবনটি উদ্বোধন করা হবে।বিদ্যালয়টির বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি জনাব সৈয়দ মো : মহসিন । বিদ্যালয়ের  নতুন ভবন নির্মাণে সন্তোষ প্রকাশ করেছেন কাইতলা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান জনাব শওকত আলী। বহু কৃতি শিক্ষার্থী এই বিদ্যালয় থেকে লেখা পড়া করে কুমিল্লা বোর্ডে সেরা ফলাফল ও সুনাম অর্জন করেছে। দেশের বিভিন্ন ক্ষেত্রে অনেকে অবস্থান করেছেন বা করছেন সফলতার সর্বোচ্চ শিখরে। এই বিদ্যালয়ের এমনই একজন প্রাক্তন বোর্ড সেরা  কৃতি শিক্ষার্থী জনাব মুন্সি মো: শাহজাহান , যিনি বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক ছিলেন। তার কাছে এই বিদ্যালয়ের স্মৃতিকথা জানতে চাইলে তিনি বলেন, তখনকার এই জীর্ণশীর্ণ বিদ্যালয়ের শিক্ষকদের আদর , শাসন ও ভালবাসা তাদের আজকের রাজপ্রাসাদতুল্য বিদ্যালয়ের কাছে কিছুই না।তিনি অত্র প্রতিষ্ঠানের প্রাক্তণ সকল গুণি শিক্ষকদের ভূমিকা সবাইকে স্বরণ রাখার কথা ব্যক্ত করেন। এছাড়া তার প্রাণের বিদ্যাপিঠ  সময়ের প্রয়োজনে বহুতল নতুন ভবন হিসাবে রুপান্তরিত হয়েছে দেখে খুবই আনন্দিত হন এবং বর্তমান শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দকে বিদ্যালয়ের সুনাম বজায় রাখার জন্য আহবান জানান।এই বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম বিপ্লব বলেন, আমাদের ঐতিহ্যবাহী বিদ্যালয়টির একশত বছর পূর্ন হয়েছে তাই আমরা সকলে মিলে শতবর্ষ উৎসব পালন করতে কার্যক্রম চালিয়ে যাচ্ছি । এর মধ্যেই আমাদের প্রাণের বিদ্যাপিঠটি নতুন  রুপে প্রতিষ্ঠিত হয়েছে যার আনন্দ একের ভিতর দুই। এই বিষয়ে কাইতলা দক্ষিণ ইউনিয়ন উন্নয়ণ পরিষদের সাধারণ সম্পাদক আশিকুজ্জামান শামীম বলেন , বিদ্যালয়ের নবরুপে আমরা সবাই আনন্দিত এই বিদ্যালয়ের সাথে আমাদের বহু স্মৃতি জড়িয়ে আছে । এছাড়া বিদ্যালয়টির নতুন ভবন হওয়ায় এলাকাবাসীও খুব খুশি, নতুন ভবনে কখন ক্লাস করতে পারবে তাই নিয়ে শিক্ষার্থীদের মনে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

জীবন চলার পথে প্রায়ই আমাদের সামনে ঘটে যায় বিভিন্ন ধরণের অনাকাংক্ষিত ঘটনা, আমরা চাইলে প্রযুক্তির কল্যানে খুব সহজেই ঘটনাগুলোকে ক্যামেরা বন্দি বা ভিডিও রেকর্ড করে ফেলতে পারি এবং খুব দ্রুত অন্যদের কাছে সেই ঘটনার খবর ছড়িয়ে দিতে পারি।

ভাইরাল২৪.কম এমন একটি ওপেন নিইজ প্ল্যাটফর্ম, যেখানে আপনি নিজেই কোন খবর বা ভিডিও পোস্ট করতে পারেন, আপনার সেই খবর বা ভিডিওটি হাজার হাজার মানুষ দেখবে, আপনার মাধ্যমে সবাই সেই ঘটনা সম্পর্কে জানতে পারবে।

আমাদেরকে লেখা বা ভিডিও পাঠাতে "আপনিও হোন ফ্রিল্যান্স সাংবাদিক" পেইজ থেকে নিয়ম-কানুনগুলো ভালভাবে জেনে নিন।

Advertisement

Sorry, no post hare.