Advertisement

নাসিরনগরে বাংলাদেশ বেতারের ‘তরুণ্যের কন্ঠ’ প্রামাণ্য অনুষ্ঠান উদযাপিত

Brahmanbariabarta

এই আর্টিকেল টি ১৫৯।

নাসিরনগরে বাল্যবিয়ের কুফল ও প্রতিরোধের উপায় নিয়ে বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল কর্তৃক আয়োজিত তরুণ-তরুণীদের মধ্যে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘তারুণ্যের কন্ঠ’ প্রামাণ্য অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী। এ ছাড়াও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মো. রফিজ মিয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন মিয়া,স্বর্ণ কিশোরী দীপ্তি চৌধুরী প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন,‘কিশোরী বয়সে মন ও শরীর দু’টিই বিয়ের জন্য অপ্রস্তুত থাকে। বাল্যবিয়ে হলে কয়েক বছরের মধ্যেই কিশোরী গর্ভবতী হয়। ফলে শিশুর গর্ভে অপরিপক্ক শিশুর জন্ম হয়। সেই শিশু বেড়ে ওঠে অপুষ্টি নিয়ে। তাই বাল্যবিয়ে প্রতিরোধে কোন ছাড় দেওয়া হবে না। বাংলাদেশ বেতারের এই অনুষ্ঠান বাল্যবিয়ে প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

জীবন চলার পথে প্রায়ই আমাদের সামনে ঘটে যায় বিভিন্ন ধরণের অনাকাংক্ষিত ঘটনা, আমরা চাইলে প্রযুক্তির কল্যানে খুব সহজেই ঘটনাগুলোকে ক্যামেরা বন্দি বা ভিডিও রেকর্ড করে ফেলতে পারি এবং খুব দ্রুত অন্যদের কাছে সেই ঘটনার খবর ছড়িয়ে দিতে পারি।

ভাইরাল২৪.কম এমন একটি ওপেন নিইজ প্ল্যাটফর্ম, যেখানে আপনি নিজেই কোন খবর বা ভিডিও পোস্ট করতে পারেন, আপনার সেই খবর বা ভিডিওটি হাজার হাজার মানুষ দেখবে, আপনার মাধ্যমে সবাই সেই ঘটনা সম্পর্কে জানতে পারবে।

আমাদেরকে লেখা বা ভিডিও পাঠাতে "আপনিও হোন ফ্রিল্যান্স সাংবাদিক" পেইজ থেকে নিয়ম-কানুনগুলো ভালভাবে জেনে নিন।

Advertisement

Sorry, no post hare.