Advertisement

৫ এপ্রিল সোমবার থেকে সারাদেশেএক সপ্তাহের জন্য লকডাউন

Brahmanbariabarta

এই আর্টিকেল টি ১১৪।

করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার। শনিবার (৩ এপ্রিল) ভার্চুয়াল ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘করোনার সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। বিরাজমান পরিস্থিতিতে সরকার আগামী সোমবার থেকে এক সপ্তাহ সারা বাংলাদেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে জনপ্রশাসন আজ সন্ধ্যার মধ্যেই বিস্তারিত জানাবে। তবে, হয়তো শিল্প-কলকারখানা শর্তসাপেক্ষে চালু থাকতে পারে।’

করোনা সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বেড়ে যাওয়ায় সবার স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরা জরুরি কর্তব্য বলে উল্লেখ করে সেগুলো মেনে চলার করার আহ্বান জানান সেতুমন্ত্রী।

এক ভিডিও বার্তায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, লকডাউন চলাকালে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। আর শিল্প-কলকারখানাও খোলা থাকবে। শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন শিফটে কাজ করবে।

গত মাসের শুরু থেকেই দেশে পুনরায় করোনার সংক্রমণ বাড়তে থাকলেও গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে তা দ্রুত গতিতে বাড়ছে। এর মধ্যে গতকাল একদিনে করোনাভাইরাসে আক্রান্ত সর্বোচ্চ ছয় হাজার ৮৩০ জনকে শনাক্ত করা হয়েছে। একই সময়ে মারা গেছেন ৫০ জন।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় গত ২৯ মার্চ সরকারের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়। এরপর আজ এক সপ্তাহের জন্যে লকডাউন ঘোষণা করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত ছয় লাখ ১৪ হাজার ৫৯৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন নয় হাজার ১৫৫ জন আর সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৪৭ হাজার ৪১১ জন।

জীবন চলার পথে প্রায়ই আমাদের সামনে ঘটে যায় বিভিন্ন ধরণের অনাকাংক্ষিত ঘটনা, আমরা চাইলে প্রযুক্তির কল্যানে খুব সহজেই ঘটনাগুলোকে ক্যামেরা বন্দি বা ভিডিও রেকর্ড করে ফেলতে পারি এবং খুব দ্রুত অন্যদের কাছে সেই ঘটনার খবর ছড়িয়ে দিতে পারি।

ভাইরাল২৪.কম এমন একটি ওপেন নিইজ প্ল্যাটফর্ম, যেখানে আপনি নিজেই কোন খবর বা ভিডিও পোস্ট করতে পারেন, আপনার সেই খবর বা ভিডিওটি হাজার হাজার মানুষ দেখবে, আপনার মাধ্যমে সবাই সেই ঘটনা সম্পর্কে জানতে পারবে।

আমাদেরকে লেখা বা ভিডিও পাঠাতে "আপনিও হোন ফ্রিল্যান্স সাংবাদিক" পেইজ থেকে নিয়ম-কানুনগুলো ভালভাবে জেনে নিন।

Advertisement

Sorry, no post hare.