Advertisement

ডিজিটাল পরিবার…

Brahmanbariabarta

এই আর্টিকেল টি ১১২।

ডিজাটাল যুগের এ কি অবস্থা! প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করা প্রয়োজন। অন্যথায় এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে আমাদের। আজ যে সন্তানরা মায়ের কোলে বসে প্রাথমিক শিক্ষা নেয়ার কথা ছিল, তারা প্রযুক্তির দুনিয়াতে হারিয়ে যাচ্ছে কিছু বুঝে ওঠার আগেই।

এসব ছেলেমেয়েকে পরবর্তীতে চাইলেও আর এ জগৎ থেকে আলাদা করা যায় না। তারা এতটাই অমানবিক হতে পারে যে, পরে নিজের মা-বাবাকে পর্যন্ত বৃদ্ধাশ্রমে রেখে আসতে পারে। যেখানে আজকাল মনস্তাত্তিক ডাক্তারগণ শিশুদের সামনে মোবাইল ফোনসহ যাবতীয় ইলেক্ট্রনিক সামগ্রী রাখার ব্যাপারে সতর্ক থাকতে পরামর্শ দিচ্ছেন, সেখানে বাবা-মা শিশুকে খেলাধুলা, কার্টুন দেখা, ভাত খাওয়া, পড়া লেখাসহ যাবতীয় বিষয়ে তাদের কাছে মোবাইল ফোন/ট্যাব ইত্যাদির মাধ্যমে সন্তানদের খুশি রাখার চেষ্টা করছেন।

মনে রাখবেন, এভাবে আপনার সন্তানের আজকের খুশি… তার সারা জীবনের কান্নার কারণ হতে পারে। শুধুমাত্র পারিবারিক ও সামাজিক সচেতনতাই পারে (ডিজিটাল দানব) থেকে আমাদের আগামীর ভবিষ্যৎ অর্থাৎ শিশুদের রক্ষা করতে। চলুন শপথ করি আজ থেকে আমাদের পরিচিত শিশুদের হাতে এসব দিব না।

মুন্সি সাব্বির আহমেদ

জীবন চলার পথে প্রায়ই আমাদের সামনে ঘটে যায় বিভিন্ন ধরণের অনাকাংক্ষিত ঘটনা, আমরা চাইলে প্রযুক্তির কল্যানে খুব সহজেই ঘটনাগুলোকে ক্যামেরা বন্দি বা ভিডিও রেকর্ড করে ফেলতে পারি এবং খুব দ্রুত অন্যদের কাছে সেই ঘটনার খবর ছড়িয়ে দিতে পারি।

ভাইরাল২৪.কম এমন একটি ওপেন নিইজ প্ল্যাটফর্ম, যেখানে আপনি নিজেই কোন খবর বা ভিডিও পোস্ট করতে পারেন, আপনার সেই খবর বা ভিডিওটি হাজার হাজার মানুষ দেখবে, আপনার মাধ্যমে সবাই সেই ঘটনা সম্পর্কে জানতে পারবে।

আমাদেরকে লেখা বা ভিডিও পাঠাতে "আপনিও হোন ফ্রিল্যান্স সাংবাদিক" পেইজ থেকে নিয়ম-কানুনগুলো ভালভাবে জেনে নিন।

Advertisement

Sorry, no post hare.